১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার রুটিন প্রকাশ

১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। ১০ মার্চ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এই সময়সূচী প্রকাশ করে। এনটিআরসিএ এর ওয়েবসাইটে এই সময়সূচী প্রকাশ করা হয়। প্রকাশিত সময়সূচী অনুযায়ী আগামী ১৫ ও ১৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর লিখিত পরীক্ষা আগামী ৭ ও ৮ আগস্ট অনুষ্ঠিত হবে।

স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ মে শুক্রবার  এবং কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৬ মে  শনিবার সকাল ১০ টা হতে ১১টা পর্যন্ত অনুষ্টিত হবে।

 

এবং প্রিলিমিনারি পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তাদের লিখিত পরীক্ষা আগামী ৭ ও ৮ আগস্ট অনুষ্ঠিত হবে।আগামী ৭ আগস্ট শুক্রবার সকাল ৯ টা হতে স্কুল ও স্কুল পর্যায় ২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং ৮ আগস্ট শনিবার সকাল ৯ টা হতে কলেজে পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 
 

উল্লেখ্য সপ্তদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৯ এর আবেদন প্রক্রিয়া ২৩ জানুয়ারি ২০২০ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ১২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত ছিল। জানা যায় ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছেন।