জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন দেখুন এখানে

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি দেখুন এখানে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি। national university honours 4th year final routine 2020। এনইউ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন

 

 

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার  রুটিন:

• অনার্স চতুর্থ বর্ষের রুটিন প্রকাশের তারিখ: ২৯.০১.২০২০

• পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা ২৭.০২.২০২০ তারিখে শুরু হবে।

• পরীক্ষা আরম্ভের সময়ঃ পরিক্ষা প্রতিদিন দুপুুুর ১টা থেকে শুরু হবে।

• পরীক্ষার সময়ঃ প্রশ্ন পত্রে যে সময় দেয়া থাকবে সেটি।

• পরিক্ষা শেষ হবেঃ ৩০.০৩.২০২০ তারিখে পরিক্ষা শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড লিংক আপনাদের সুবিধার্থে এখানে তুলে ধরা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ ও ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষ নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড করুন নীচের লিংকে।

 

৪র্থ বর্ষ অনার্স রুটিন পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার সময়সূচি ২০২০

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ঘোষিত সময়সুচি অনুযায়ী ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা শুরু হবে ২৭ ফেব্রুয়ারি ২০২০ তারিখ থেকে এবং ৩০ মার্চ ২০২০ তারিখে পরীক্ষা শেষ হবে। এছাড়াও ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের (বিশেষ) পরিক্ষা শুরু হবে ২ ফেব্রুয়ারি ২০২০ তারিখ থেকে এবং ০৫ মার্চ ২০২০ তারিখে পরীক্ষা শেষ হবে।

আরো পড়ুন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার কেন্দ্রতালিকা ২০২০

বিশেষ নির্দেশনাঃ

• কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

• সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

• পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রাঙ নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

• তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে।

• পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

আরো পড়ুন- অনার্স ৪র্থ বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি ২০২০

• কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

• ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।