গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে: আইইডিসিআর। ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ১৪০ জনের নমুনা পরীক্ষা করে দুজনের শরীরে এই প্রাণঘাতী ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৫১ জন।

মঙ্গলবার বিকালে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

 

ফ্লোরা জানান, এই নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন। নতুন করোনা সনাক্ত হওয়া দুজনই পুরুষ। তাদের মধ্যে একজনের বয়স ৫৭ যিনি সম্প্রতি সৌদি আরব থেকেে দেশে এসেছেেন। অপরজনের বয়স ৫৫ হলেও তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন সে তথ্য এখনো জানা যায়নি।

 

ব্রিফিংয়ে ফ্লোরা বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে দুজনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় রোগত্বত্ত বিভাগের হটলাইনে ফোন এসেছিলো ৩ হাজার ৬শ ৩৭ টি।

এর আগে গতকাল ৩০ মার্চ নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আইইডিসিআর জানায় দেশে মোট করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তি শনাক্ত হয়েছে ৪৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৯ জন। এবং এদের মধ্যে মারা গেছেন ৫ জন।

প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে গেছে সারা বিশ্বে। এখন পর্যন্ত প্রায় ২০০ টি দেশে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *