করোনা: বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়িয়েছে

প্রাণঘাতী করোনা ভাইরাস চীনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে গেছে। খবর নিয়ে জানা যায় এখন পর্যন্ত সারা বিশ্বের প্রায় ২০০ টি দেশে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

 

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন বিশ্বের ৫৯ হাজারের বেশি মানুষ। আর এ ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজারের বেশি মানুষ।

 

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস এ তথ্য জানিয়েছে।

শনিবার বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে সংস্থাটির ওয়েবসাইটে দেখা যায়, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজার ৩৯০ জন। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫৯ হাজার ১৫৯ জন।

বর্তমানে এ ভাইরাসটিতে সবচেয়ে বেশি সংক্রমিত দেশ হিসেবে যুক্তরাষ্ট্র সবার ওপরে রয়েছে। আর মৃত্যুর দিক দিয়ে ইতালি এগিয়ে রয়েছে। এর পরেই অবস্থান স্পেনের। এদিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

করোনায় আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রই এখন সবার ওপরে। দেশটিতে দুই লাখ ৭৭ হাজার ১৬১ জনের দেহে কোভিড-১৯ ধরা পড়েছে। মৃতের সংখ্যা পৌঁছেছে ৭ হাজার ৩৯২ জনে।

করোনাভাইরাসে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি এখনও ইতালিতে। শুক্রবার পর্যন্ত পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ৮২৭ জন, আর প্রাণ হারিয়েছেন ১৪ হাজার ৬৮২ জন।

করোনাভাইরাস সংক্রমণে স্পেনে মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১১ হাজার ১৯৮ জনে।

সুত্র: যুগান্তর

About Explore Info

Check Also

Study Abroad For Free In Top International Universities

Study Abroad For Free In Top International Universities. Today we are gonna talk discuss about …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *